সাংবাদিকদের ডেকে ২ ঘণ্টা বসিয়ে রেখে এলেন না শাহরিয়ার আলম!

0
119

সাংবাদিক ডেকে দুই ঘণ্টা রাস্তার ধারে বসিয়ে রেখে কোনো খবরই নিলেন না পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। আজ (রোববার) কক্সবাজার সফরে এসে জরুরি সংবাদ সম্মেলন করার কথা বলে সাংবাদিক ডেকে বসিয়ে রাখেন তিনি। পররাষ্ট্র প্রতিমন্ত্রী বা মন্ত্রণালয়ের কেউ কোনো খোঁজ না নেয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন উপস্থিত ক্ষুব্ধ সাংবাদিকরা।

ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত ১৩ জন পার্লামেন্টারিয়ান নিয়ে দুই দিনের কক্সবাজার সফরে আসেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা খালেদা বেগমকে দিয়ে বুধবার বিকেল ৫টায় কক্সবাজারে কর্মরত সাংবাদিকদের হোটেল লং বিচের সামনে আসতে বলেন তিনি। খালেদা বেগম মোবাইল এসএমএস দিয়ে জানিয়েছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী সংবাদ সম্মেলন করবেন।

কক্সবাজারে কর্মরত সাংবাদিকরা বিকেল সাড়ে ৪টা থেকে নির্ধারিত হোটেল লং বিচের সামনে রাস্তার পাশে অপেক্ষা করতে থাকেন। কিন্তু মন্ত্রী নিজেও আসেননি, মন্ত্রণালয়ের কোনো ব্যক্তিও সাংবাদিকদের খোঁজ নেননি। দুই ঘণ্টা অপেক্ষার পর সন্ধ্যা সাড়ে ৬টায়ও প্রতিমন্ত্রী না আসায় সাংবাদিকরা হতাশ হয়ে ফিরে যান।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমন্ত্রণ পেয়ে সংবাদ সম্মেলন কাভার করতে আসা চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক জানিয়েছেন, মন্ত্রণালয়ের আমন্ত্রণ পেয়ে বিকেল সাড়ে ৪টা থেকে হোটেল লং বিচের সামনে বসে ছিলাম। কিন্তু প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সংবাদ সম্মেলন করবেন বলে আসেননি।

এনটিভির কক্সবাজার প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু জানিয়েছেন, পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে হোটেল লং বিচের সামনে সংবাদ সম্মেলন করা হবে বলে জানানো হয়। কিন্তু হোটেল কর্তৃপক্ষ লং বিচে কোনো সংবাদ সম্মেলনের কথা জানে না বলে জানিয়েছে। এমনকি হোটেল লং বিচে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর কোনো কর্মসূচি নেই বলে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষ।

আরটিভির কক্সবাজার প্রতিনিধি সাইফুর রহিম শাহিন বলেছেন, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ৩০ জনের বেশি সাংবাদিক ডাকার পর অন্যান্য কাজ বাদ দিয়ে আমরা অপেক্ষা করতে থাকি। কিন্তু তিনি নিজে তো আসেননি, এমনকি কারো দিয়ে কোনো খোঁজও নেননি। এটি খুবই দুঃখজনক।

এ ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা খালেদা বেগমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি কক্সবাজারে আসেননি। প্রতিমন্ত্রীর নির্দেশনা পেয়ে তিনি সাংবাদিকদের আমন্ত্রণ জানিয়েছিলেন। মন্ত্রী কেন আসেননি তা যোগাযোগ করে জানানোর কথা বলেন তিনি।

উৎসঃ পরিবর্তন

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here