নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার হাবিবনগর এলাকার কাঞ্চন-কুড়িল বিশ্বরোড সড়কে আওয়ামী লীগের সঙ্গে পুলিশের দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে সাংবাদিক, পুলিশসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ প্রায় ৫ শতাধীক রাউন্ড টিয়ারসেল ও গুলি বর্ষণ করে। এসময় পুরো এলাকায় রণক্ষেত্রে পরিণত হয়। বৃহস্পতিবার দুপুরে ঘটে এ ঘটনা।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে উপজেলার হাবিবনগর এলাকার কাঞ্চন-কুড়িল বিশ্বরোড সড়কে কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আলহাজ রফিকুল ইসলাম রফিক সমর্থিত নেতাকর্মীরা অবস্থান নেয়।

অপরদিকে তাদের ৫০০ গজের মধ্যে স্থানীয় এমপি গোলাম দস্তগীর গাজীর (বীর প্রতীক) সমর্থিত নেতাকর্মীরা অবস্থান নেয়। সকাল ১০টা থেকেই উভয় পক্ষের মাঝে উত্তেজনা দেখা দিতে থাকে। এছাড়া এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়কের উভয় দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

পরে পুলিশ উভয় পক্ষের নেতাকর্মীদের ধাওয়া করে। এসময় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে পুলিশ প্রায় ৫ শতাধীক টিয়ারসেল ও শটগানের গুলি বর্ষণ করে। এতে সাংবাদিক পুলিশসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফারুক আহাম্মেদ জানান, আওয়ামী লীগের উভয় পক্ষ মুখোমুখি অবস্থান নিলে পুলিশ তাদের ধাওয়া করে।

সুত্রঃ জাগো নিউজ

কাকরাইলে বিএনপি নেতাকর্মী-পুলিশ ব্যাপক সংঘর্ষ চলছে

কাকরাইলে বিএনপি নেতাকর্মীদের ওপর পুলিশের টিয়ারশেল, ব্যাপক সংঘর্ষ চলছে

আওয়ামী লীগের বাধা উপেক্ষা করে জনতার ঢলসহ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহর আদালতের দিকে এগিয়ে যাচ্ছেন।
শেষ খবর পাওয়া পর্যন্ত দুপুর ১টায় খালেদা জিয়ার গাড়িবহরটি দলের হাজার হাজার নেতাকর্মী ঘিরে কাকরাইলের কাছে পৌঁছেছে। এর আগে রমনা থানার সামনে আওয়ামী লীগের নেতাকর্মীরা গাড়িবহরে বাধা দেয়। এ সময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগের সংঘর্ষ, ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পরে বিএনপি কর্মীদের ব্যাপক উপস্থিতি দেখে এক পর্যায় আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা সটকে পড়ে। এর পর গাড়িবহরটি ঘিরে নেতাকর্মীরা আদালতের পথে যেতে শুরু করেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

মগবাজারে খালেদা জিয়ার গাড়িবহরে বাধা, বিএনপি-আ.লীগ সংঘর্ষ

খালেদা জিয়ার গাড়িবহর আদালতের পথে যাওয়ার সময় রমনা থানার সামনে আওয়ামী লীগের কর্মীরা বাধা দেয়। এ সময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগের সংঘর্ষ শুরু হয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত বৃহস্পতিবার বেলা পৌনে ১টায় এ সংঘর্স চলছিল।

ভিডিওঃ রায়ের আগে সংবাদ সম্মেলনে কি বললেন খালেদা জিয়া?

[সংবাদের ভিডিওটি দেখতে প্লে ▷ বাটনে বা ভিডিওর শিরোনামে ক্লিক করুন]

মগবাজারে ইটপাটকেল ছোড়াছুড়ি

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় শুনতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বকশিবাজারের উদ্দেশে রওনা হয়ে মগবাজার হলি ফ্যামিলি হাসপাতালের সামনে পৌঁছালে সেখানে বিএনপি ও আওয়ামী লীগের কর্মীদের মধ্যে ইট-পাটকেল ছোড়াছুড়ি হয়েছে।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটেছে। এই ঘটনায় কেউ আহত হয়েছেন কি তাৎক্ষণিকভাবে সে সম্পর্কে কিছু জানা যায়নি।

এরআগে দুপুর পৌনে ১২টার দিকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে বিশেষ আদালতের উদ্দেশে বের হন খালেদা জিয়া।পথে তার সঙ্গে যোগ দিয়েছেন হাজারো নেতাকর্মী।

এদিকে লোচিত এ রায় ঘিরে গতকাল থেকেই রাজধানী ঢাকাসহ সারা দেশে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

jagonews24

Facebook Comments

comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here